৩জিবি র‍্যামের তিনটি বেস্ট বাজেট স্মার্টফোন!

 


বর্তমান সময়ে স্মার্টফোন আমাদের জীবনের নিত্যনৈমত্তিক একটি অংশ। আর সেই হিসেবে নানাসময় আমাদের প্রয়োজনের তালিকায় থাকে দারুন মানসম্মত একটি স্মার্টফোন। কারো জন্য বা নিজের জন্য অনেকসময় আমাদের ভালো একটি স্মার্টফোন কেনার প্রয়োজন পরে, তবে বাজেট হয়ত সবসময় খুব বেশি থাকেনা। তাই আপনার কষ্টের টাকার প্রতিটি অংশ দিয়ে যেন আপনি একটি ভালো ডিল করতে পারেন, সেই জন্য এই আর্টিকেলটি সাজানো। এখানে আমরা ৭,৮, এবং ৯ হাজারের ঘরের বাজেটে দারুন তিনটি স্মার্টফোন সাজিয়েছি; যা এই বাজেটে হবে আপনার জন্য সেরা স্মার্টফোন। স্মার্টফোন তিনটি হচ্ছে,

  • প্রিমো এইচ৯
  • প্রিমো এইচএম৫
  • প্রিমো এন৪

প্রিমো এইচ৯

প্রিমো এইচ৯ ওয়ালটন এর কিছুমাস আগে লঞ্চ হওয়া দারুন জনপ্রিয় একটি বাজেট স্মার্টফোন। বাজেট স্মার্টফোন হওয়া সত্তেও স্মার্টফোনটিতে পাবেন শাইনি এবং গ্র্যাডিয়েন্ট ফিনিস সম্বলিত দারুন ডিজাইন। স্মার্টফোনটির অন্যতম সুবিধা এর রিমুভেবল ব্যাকপার্ট। ব্যাকপার্ট খুলে ২টি সিম কার্ড স্লট এবং একটি ডেডিকেটেড এসডি কার্ড স্লট পাবেন। স্মার্টফোনটিতে দেখা মিলবে ১৯ঃ৯ রেশিও সমৃদ্ধ ৬.১ ইঞ্চি এইচডি+ আইপিএস ডিসপ্লে। প্রিমোএইচ৯ স্মার্টফোনে পাবেন ১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, যার সাথে থাকছে পাওয়ারভিআর জিই৮৩২২ জিপিইউ। মেমোরি ইউনিটে পাবেন, ডিডিআর৪ ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি রম। অনবদ্য সব ফিচারস নিয়ে স্মার্টফোনটি বাজারে পাবেন মাত্র ৭৩৯৯ টাকায়।


একনজরে প্রিমো এইচ৯

১৯ঃ৯ রেশিও, ৬.১ ইঞ্চি ইউ-নচ সমৃদ্ধ ডিসপ্লে
১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর
PowerVR Rouge GE8322 জিপিইউ
৩ জিবি ডিডিআর৪ র‍্যাম এবং ৩২ জিবি রম, ১২৮ জিবি পর্যন্ত এসডি কার্ড সাপোর্ট
১৩ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল সেন্সর নিয়ে ডুয়াল রিয়ার ক্যামেরা মডিউল
৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
৩৫০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি

প্রিমো এইচ৯ স্মার্টফোনটি সম্পর্কে আরো বিস্তারিত জানতে দেখে আসতে পারেন একটি রিভিউ ভিডিও।

প্রিমো এইচএম৫

বাজেটের ভেতর যারা এমন একটি স্মার্টফোন চান, যেখানে মাল্টিটাস্কিং করা যাবে, গেমিং করা যাবে, তাছাড়াও করা যাবে অন্য সবরকম কাজ যা সাধারণত স্মার্টফোনে মানুষ করে, তাদের জন্য প্রিমো এইচএম৫ অতুলনীয়। স্মার্টফোনটি দারুন প্লাস্টিক ইউনি-বডি ম্যটেরিয়ালে তৈরি। স্মার্টফোনটিতে পাবেন ৬.১ ইঞ্চি এইচডিপ্লাস আইপিএস ডিসপ্লে। এই স্মার্টফোনে পাবেন মিডিয়াটেক এর ১২ ন্যনোমিটার প্রযুক্তিতে তৈরি হেলিও এ২০ চিপসেট, যা একটি ১.৮ গিগাহার্জ ক্লকস্পিডের কোয়াড কোর সিপিইউ। স্মার্টফোনটিকে সিস্টেম ব্যাকআপ দিবে একটি ৪ জিবি র‍্যাম, যার সাথে ডিভাইসটিতে ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে ৬৪ জিবি। দারুন এই স্মার্টফোনের দাম মাত্র ৮৫৯৯ টাকা।


একনজরে প্রিমো এইচএম৫

৬.১ ইঞ্চি আইপিএস প্যানেল ডিসপ্লে
৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি রম
১৩ মেগাপিক্সেলের সনি প্রাইমারি সেন্সর সহ ডুয়াল ক্যামেরা সেটাপ
৮ মেগাপিক্সেল ফ্রন্ট সেলফি ক্যামেরা
মিডিয়াটেক হেলিও এ২০ চিপসেট

প্রিমো এইচএম৫ স্মার্টফোনটি সম্পর্কে আরো বিস্তারিত জানতে দেখে আসতে পারেন একটি রিভিউ ভিডিও।

প্রিমো এন৪

বাজেট ফোনে যারা একটু প্রিয়িয়াম লুকিং এবং ভালো ক্যামেরা চান তাদের জন্য প্রিমো এন৪ স্মার্টফোন হতে পারে দারুন পছন্দের। স্মার্টফোনটিতে পাবেন ৬.৫ ইঞ্চি ফুলএইচডি আইপিএস ডিসপ্লে। স্মার্টফোনটিতে পাওয়া যাবে মিডিয়াটেক এর হেলিও২৩ প্রসেসর। প্রসেসরটি ২ গিগাহার্জ ক্ষমতা সম্পন্ন একটি অক্টাকোর প্রসেসর। যার সাথে গ্রাফিক্স ইন্টার‍্যাকশন হিসেবে পাওয়া যাবে ‘মালি জি৭১’ গ্রাফিক্স প্রোসেসিং ইউনিট। স্মার্টফোনটির ৩ জিবি র‍্যাম ভার্সনের সাথে পাওয়া যাবে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। স্মার্টফোনটির দাম ৯৭৯৯ টাকা।


একনজরে প্রিমো এন৪

  • ১৯ঃ৯ রেসিও সমৃদ্ধ ৬.৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লে
  • ১৬+৮+২ মেগাপক্সেল রিয়ার ক্যামেরা সেটাপ
  • ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
  • ২টি সিম+ ১টি এসডি কার্ড ট্রে (3in1)
  • ডুয়াল সিম ৪জি
  • ৪০০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি

প্রিমো এন৪ স্মার্টফোনটি সম্পর্কে আরো বিস্তারিত জানতে দেখে আসতে পারেন একটি রিভিউ ভিডিও।

আপনার বাজেট যদি ৭ হাজার থেকে ১০ হাজার টাকার ভেতরে হয়, তবে এই সময়ে উপরের আলোচিত তিনটি স্মার্টফোন থেকে আপনার পছন্দের যেকোনো একটি স্মার্টফোন বাছাই করে নিতে পারেন। স্মার্টফোনগুলো যেমন আপনার দৈনন্দিন চাহিদা পূরণ করতে পাবে, তেমনই থাকবে আপনার একান্ত বাজেটের মধ্যে। আর ১ বছরের ওয়ারেন্টির পাশাপাশি যেকোনো সমস্যায় পড়লে আপনি সারাদেশে ওয়ালটনের আইএসও সনদপ্রাপ্ত যেকোনো সার্ভিস পয়েন্ট থেকে সহজেই সমাধানের নিশ্চয়তা তো পাচ্ছেনই!